বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

মোর ছাওয়া কি টাকার কাছত হারি যাইবে?

অনলাইন ডেস্ক :: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভর্তির সুযোগ পেয়েও টাকার অভাবে ভর্তি হতে পারছেন না অদম্য মেধাবী পলি রাণী। টাকার কাছে হেরে যেতে বসেছে তার উচ্চশিক্ষার স্বপ্ন।

এ বছর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় ৫২৭ তম স্থান লাভ করেন তিনি। আগামী সপ্তাহে পলি রানীর ভর্তির প্রক্রিয়া শুরু হবে। কিন্তু স্বপ্ন পূরণে বড় বাধা হয়ে দাঁড়িয়েছে অর্থ। শেষ পর্যন্ত কি অর্থের কাছে হেরে যাবেন পলি?

অদম্য মেধাবী পলি রাণী লালমনিরহাটের আদিতমারী উপজেলার সারপুকুর ইউনিয়নের কান্তেশ্বরপাড়া গ্রামের দিনমজুর হলধর চন্দ্র রায়ের মেয়ে। এক ভাই ও এক বোনের মধ্যে সবার বড় পলি। ছোট ভাই স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র।

জানা গেছে, দিনমজুর বাবার মেয়ে পলি রাণী অর্থের অভাবে ছোটবেলা থেকে মামার বাড়িতে থেকে অনেক কষ্টে লেখাপড়া চালিয়ে আসছেন। দিনমজুর বাবার পক্ষের অর্থের জোগান দিতে হিমশিম খেতে হচ্ছে। সারাদিন স্থানীয় একটি কোল্ড স্টোরেজে ট্রাকের মালামাল আনলোড করার কাজ করেন পলির বাবা হলধর রায়। প্রতিদিন ২ থেকে ৩শ টাকার আয় দিয়ে চলে তাদের কষ্টের সংসার। জমাজমি বলতে ভিটেমাটি ছাড়া আর কিছু নেই। পলির মা জয়ন্তী রাণীরও অন্যের বাড়িতে ঝিয়ের কাজ করেন। মাঝেমাঝে মাঠেও শ্রমিকের কাজ করেন।

পলি রানী আদিতমারী কেবি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে ২০১৭ সালে মানবিক বিভাগে জিপিএ-৪.৫৫ পেয়ে এসএসসি ও একই কলেজ থেকে ২০১৯ সালে জিপিএ-৪.৫৮ পেয়ে এইচএসসি পাস করেন। এরপর উচ্চ শিক্ষা গ্রহণের জন্য ভর্তি পরীক্ষায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মেধা তালিকায় ৫২৭তম স্থান লাভ করেন।

পলির বাবা দিনমজুর হলধার চন্দ্র রায় বলেন, ভাই মুই (আমি) কামলা (দিনমজুর) মানুষ, মোর ছাওয়া (সন্তান) কি টাকার কাছত (কাছে) হারি যাইবে?

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp