বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

র‌্যাব-৮ অধিনায়কের বিচক্ষণ নেতৃত্বে রেকর্ড পরিমাণ মাদকসহ গ্রেপ্তার দুই ব্যবসায়ী

বরিশাল ক্রাইম নিউজ ডেস্ক :: বরিশাল র‌্যাব-৮ এর অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) আতিকা ইসলামের বিচক্ষণ নেতৃত্বে বরিশাল নগরী থেকে রেকর্ড পরিমান মাদকের চালান উদ্ধারসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে বরিশাল র‌্যাব-৮ সদস্যরা।

র‌্যাব-৮ এর সদর দপ্তর থেকে প্রেরিত এক ইমেইল বার্তায় বরিশাল ক্রাইম নিউজকে জানানো হয়- র‌্যাব-৮ এর বরিশাল সিপিএসসি কোম্পানীর একটি বিশেষ আভিযানিক দল বরিশাল নগরীর ২০ নম্বর ওয়ার্ডের বৈদ্যপাড়া এলাকায় সাঁড়াশি অভিযান চালিয়ে বিপুল পরিমান গাঁজা ও ইয়াবাসহ নারীসহ দুই জনকে প্রেপ্তার করে। এসময় আটককৃতদের কাছ থেকে ৪ কেজি গাঁজা ও ৮১৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে র‌্যাবের ওই চৌকস আভিযানিক দলটি।

র‌্যাব-৮ আরও জানায়- আজ (১২ জুলাই রবিবার) ৫টা ৫০ মিনিট এর সময় বরিশাল সিটি কর্পোরেশনের ২০ নম্বর ওয়ার্ডের বৈদ্যপাড়া এলাকার অনির্বান ক্যাডেট কলেজ সংলগ্ন শিবলু বিলাস নামক ছয় তলা ভবনের নিচ তলা অভিযান চালায়। এসময় ওই ভবনের কেয়ারটেকারের ঘর এবং স্টোর রুম থেকে বিপুল পরিমাণ গাঁজা ও ইয়াবা উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৮ এর সাঁড়াশি অভিযানে আটককৃতরা হলো- বন্দর থানা কাউয়ার চর এলাকার হিরন নগরের আমির হোসেন সরদার এর কন্যা পাইকারি মাদক বিক্রেতা লাকি আক্তার(২৫)। এবং তার সহযোগী শিবলু বিলাসের কেয়ারটেকার ঝালকাঠি আফছের হাওলাদারের পুত্র মোঃ মিন্টু হাওলাদার(৩২)। এসময় আটককৃতদের জিম্মায় থাকা ৪ কেজি গাঁজা ও ৮১৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

আটককৃতদের ভাষ্যমতে র‌্যাব-৮ জানায়- লাকি আক্তার কুমিল্লার সীমান্তবর্তী এলাকা থেকে মাদকের বড় চালান সংগ্রহ করতো। এরপর সড়ক পথে ঢাকার সদরঘাট লঞ্চ টার্মিনালে আসতো। পরে লঞ্চযোগে মাদকের চালান বরিশালে নিয়ে আসতো। মাদক পরিবহনের সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ এড়ানোর জন্য তার দুই বছরের শিশু সন্তানকে সাথে নিয়ে যেত। প্রশাসনকে ধোঁকা দেয়ার জন্য কখনো রাইসকুকার, কখনো পাপস, কখনো শীতলপাটি, কখনো ফলের কার্টুনের মধ্যে লুকিয়ে মাদক বহন করতো। মাদকের চালা এনে নিজের বাসায় না রেখে শিবলু বিলাস নামক বাড়ীর কেয়ারটেকারের ঘর ও স্টোররুমে মজুদ করতো মাদক ব্যবসায়ী লাকি। সেখান থেকে বরিশাল বিশ্ববিদ্যালয় ও সংলগ্ন এলাকার তরুন সমাজ, রিক্সাচালক ও বিভিন্নবয়সী মাদকসেবীদের কাছে খুচরা মাদক বিক্রয় করতো।

র‌্যাব-৮ যে ভবনটি থেকে মাদক উদ্ধারসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে ওই ভবনের মালিক দেশের বাহিরে থাকেন। ফলে এ প্রতিবেদকের সাথে কথা হয় তার নিকট আত্মিয় ওই এলাকারই সোমালয় ভবনের মালিক শাহাদাত ইসলাম মনুর সাথে। এসময় তিনি বলেন- একসময় আমি শিবলু বিলাসের দেখবাল করতাম তবে বর্তমানে মাদকসহ আটক হওয়া মিন্টু ও শিবলুর ভাইর ছেলে ভবনটির দেখবাল করতো। শিবলু বিলাসের কেয়ারটেকার যে মাদক ব্যবসার সাথে জড়িত ছিলো এবং লাকি নামের এক মাদক ব্যবসায়ী আপনার আত্মিয়ের ওই ভবন থেকে মাদক ব্যবসা নিয়ন্ত্রন করতো এমন কোন বিষয় আপনি জানতেন কিনা এমন প্রশ্ন করা হলে তিনি এ প্রতিবেদকের উপর খানিকটা ক্ষিপ্ত হন। পরে তিনি বলেন শিবলু বিলাস থেকে মাদকসহ বাড়ির কেয়ারটেকার ও এক নারী আটক হওয়ার পরে শিবলু আমাকে ফোন দিয়েছিল। ফোন দিয়ে শিবলু আমাকে বলেছে ওই কেয়ারটেকার যেন ছাড়া পেয়ে তার ভবনে আর আসতে না পারে সে বিষয়টি দেখতে। তিনি আরও বলেন, করোনা মহামারির কারনে ওই ভবনে ভাড়াটিয়া না থাকার সুবাধে তারা ওই ভবনে তারা মাদক ব্যবসা চালিয়ে আসছিলেন। সর্বশেষ তিনি ২০ নম্বর ওয়ার্ডের সাবেক এক কাউন্সিলরের রেফারেন্স দিয়ে বলেন- ভাই আপনি তার কাছে খোঁজ নিলেই আমার বিষয়ে জানতে পারবেন। আপনি দয়া করে একটু তার কাছে আমার বিষয়ে খোঁজ নিয়ে তার পর লিখবেন।

যদিও তার বিরুদ্ধে কোন তথ্য উপাত্ত জানতে না চাইলেও কেন তিনি এ প্রতিবেদকের উপর খানিকটা ক্ষিপ্ত হলেন? এবং কেনইবা স্থানীয় সাবেক এক কাউন্বিলরের রেফারেন্স দিলেন এমন একটি প্রশ্ন থেকেই যাচ্ছে?

র‌্যাব-৮ এর পক্ষে থেকে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহনকারী র‌্যাব-৮ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি আতিকা ইসলামের তৎপরতার অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করা হয়। ভবিষ্যতেও মাদক নির্মূলে এধরণের অভিযান অব্যাহত থাকবে। গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে বরিশাল মেট্রোপলিটন এরকার কোতয়ালী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রয় আইনে একটি মামলা দায়ের করা হয়।

উল্লেখ্য, প্রতিষ্ঠালগ্ন থেকেই বরিশাল র‌্যাব-৮ এর উদ্ধর্তন কর্মকর্তাদের বিচক্ষণ নেতৃত্ব, মাঠপর্যায়ের প্রত্যেক সদস্যদের কঠোর ভুমিকায় সন্ত্রাসী, জঙ্গিবাদ, চাঁদাবাজি, খুন-হত্যা, ধর্ষণ, মাদক ব্যবসা, প্রতারণাসহ সকল ধরণের অপরাধের বিরুদ্ধে সফল কার্যক্রম চালিয়ে আসছে। সজাগ দৃষ্টি রাখছে সমাজের বিভিন্ন অপরাধের বিষয়েও। বরিশাল র‌্যাব-৮ এর কঠোর অবস্থানে থেকে কাজ করার কারনে বরিশাল নগরীসহ গোটা বিভাগ থেকে অপরাদ প্রবনতা অনেকটাই কমে আসছে।

সম্পাদনায় খন্দকার রাকিব

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp