বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

লঙ্কানদের ৪০০’র আগে আটকাতে চায় টাইগাররা

অনলাইন ডেস্ক ::: প্রথম সেশনে ২৪ ওভারে ২ উইকেটে ৭৩, দ্বিতীয় সেশনে ৩২ ওভারে বিনা উইকেটে ৮৫ আর সবশেষ তৃতীয় সেশনে ৩৪ ওভারে ২ উইকেটে ১০০- সবমিলিয়ে ৪ উইকেটে ২৫৮ রান করে আজকের দিনের খেলা শেষ করেছে শ্রীলঙ্কা। বাংলাদেশের বিপক্ষে প্রথম সেঞ্চুরি হাঁকিয়ে ১১৪ রানে অপরাজিত অ্যাঞ্জেলো ম্যাথিউজ।

চট্টগ্রাম টেস্টের এই প্রথম দিন শেষে কোন দলকেই এগিয়ে রাখতে রাজি নন বাংলাদেশের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ। তার মতে, দুই দলই এখন সমানে-সমান অবস্থায় আছে। ম্যাথিউজের ব্যাটে ভর করে ভালো খেলেছে শ্রীলঙ্কা, অন্যদিকে বাংলাদেশও ভালো বোলিং করেছে।

দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে হেরাথ বলেছেন, ‘আমি বলবো আজকের এটি সমানে-সমান পারফরম্যান্স। শ্রীলঙ্কার অবশ্যই কৃতিত্ব প্রাপ্য। বিশেষ করে অ্যাঞ্জেলো ম্যাথিউজ দারুণ এক সেঞ্চুরি হাঁকিয়েছে। তারা ব্যাটিং ভালো করেছে এবং আমরা বোলিং ভালো করেছি।’

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এ দুই দলের শেষ ম্যাচটিতে পাঁচদিনে খেলা হয়েছিল মোটে আড়াই ইনিংস। বাংলাদেশ আগে ব্যাট করে ৫১৩ রান করার পর নিজেদের ইনিংসে শ্রীলঙ্কা করে ৭১৩ রান। পরে স্বাগতিকরা ৫ উইকেটে ৩০৭ রান করলে ম্যাচটি ড্র হয়। এবার আর এতো রানের কথা ভাবছেন না হেরাথ।

সোমবার ম্যাচের দ্বিতীয় দিন শ্রীলঙ্কাকে ৪০০ রানের মধ্যে বেঁধে ফেলতে চায় বাংলাদেশ, ‘তারা এখন ৪ উইকেটে ২৫৮ রানে আছে। তাই আগামীকাল সকালে আমাদের দ্রুত দুইটি উইকেট নিতে হবে। আমরা তাদের ৪০০’র নিচে আটকাতে চাই। তাই তাদেরকে আর ১২০-১৩০ রানের অলআউট করতে হবে।’

অবশ্য শ্রীলঙ্কাকে ৪০০ রানে আটকালেই যে কাজ শেষ হয়ে যাবে এমনটা নয়। ব্যাটিংয়ে নেমে শ্রীলঙ্কার তিন স্পিনারকে খেলতে হবে বাংলাদেশের ব্যাটারদের। এ বিষয়েও সতর্ক টাইগারদের স্পিন কোচ হেরাথ।

তার ভাষ্য, ‘তাদের দলেও (লাসিথ) এম্বুলদেনিয়া, (রমেশ) মেন্ডিস ও ধনঞ্জয় (ডি সিলভা) এর মতো ভালো স্পিনার আছে। তাই তাদের স্পিনার আক্রমণও বেশ শক্তিশালী। তাই আগামীকাল ও তার পরেরদিন আমাদের জন্য ভালো চ্যালেঞ্জ অপেক্ষা করছে।’

উল্লেখ্য, শেষ পাঁচ বছরে ছয়টি টেস্ট হয়েছে সাগরিকায়। যেখানে স্পিনাররা পেয়েছেন ১৫৭ উইকেট। এর মধ্যে সফরকারী দলের স্পিনাররা পেয়েছেন ৭৮টি, বাংলাদেশি স্পিনাররা ৭৯টি। তাই দ্বিতীয় ইনিংসে টাইগার ব্যাটারদের কাজটা সহজ হবে না।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp