বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

সাংবাদিক আরিফুলকে আইনী সহায়তা দেবে বিএমএসএফ

নিজস্ব প্রতিবেদক :: কুড়িগ্রামে ডিসি-কাণ্ডে নির্যাতন ও কারাদণ্ডের শিকার সাংবাদিক আরিফুল ইসলাম রিগ্যানকে আইনী সহায়তা দেবে বিএমএসএফ। ডিসি-কাণ্ডের ভ্রাম্যমাণ আদালতের দেয়া অবৈধ কারাদণ্ড, তাকে নির্যাতন, লাঞ্ছিত এবং ভয়ভীতি দেখানোর দৃষ্টান্তমূলক বিচার পেতে বিএমএসএফ আরিফুলের পাশে থাকবে।

আজ মঙ্গলবার বিকেলে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর এক তথ্য সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন। এদিকে দ-প্রাপ্ত ও নির্যাতনের শিকার আরিফুলের সুচিকিৎসা, পারিবারিক নিরাপত্তা রক্ষার বিষয়টি নিয়েও বিএমএসএফ’র আইন উপদেষ্টা পরিষদ আদালতের নজরে আনবে। আরিফুলকে দেয়া ভ্রাম্যমাণ আদালতের কারাদণ্ডের বিরুদ্ধে বিএমএসএফ আইনী লড়াই চালিয়ে যাবে।

উল্লেখ্য, গত ১৩ মার্চ গভীর রাত দেড়টার দিকে কুড়িগ্রামের তৎকালীন দুর্নীতিবাজ ডিসি সুলতানা পারভীনের নির্দেশে আরডিসি নিজাম উদ্দিনের নেতৃত্বে একটি পেটোয়া বাহিনী সাংবাদিক আরিফুল ইসলামের বাসায় হানা দেয়। দরজায় গিয়ে পুলিশের লোক বলে খুলতে বললে না খোলায় লাথি মেরে ভেঙে ঘরে ঢুকে তাকে উপর্যুপরি কিলঘুষি ও লাথি মেরে চোখ বেঁধে টেনেহিঁচড়ে মাইক্রোতে তুলে নেয় আরিফুলকে। এক পর্যায়ে ক্রসফায়ারের জন্যও উদ্যত হয় তারা। এ সময় আরিফুলের চিৎকার এবং অনুনয় বিনয়ের পরে ডিসি অফিসে নিয়ে যাওয়া হয়।

সেখানে একটি রুমে নিয়ে তাকে উলঙ্গ করে লোহার রড দিয়ে পিটিয়ে শরীরের বিভিন্ন স্থানে রক্তাক্ত জখম করে ৪টি কাগজে স্বাক্ষর নেয়। ঐ দিন রাত ৩ টায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে এক বছরের কারাদ- প্রদান করেন। ঐ আদালতের রায়ে বলা হয়েছে আরিফুলের বাসায় আধা বোতল মদ ও এক’শ গ্রাম গাঁজা পাওয়া গেছে। এই অভিযোগে তাকে এক বছরের কারাদ-াদেশ প্রদান করা হয়। এদিকে ডিসি-কাণ্ডে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামসহ সারাদেশের সাংবাদিক সমাজ প্রতিবাদে ফেটে পড়ে। এ ঘটনায় বিএমএসএফ’র ডাকে গত ১৬ মার্চ দেশব্যাপী দুই শতাধিক জেলা-উপজেলায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

 ডিসিকাণ্ডের দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে বিএমএসএফ’র আন্দোলন অব্যাহত রাখা হয়েছে। জানাগেছে, ডিসি সুলতানা পারভীন কুড়িগ্রামে থাকাকালে নানা দুর্নীতি-অনিয়ম চালিয়ে আসছিলেন। এমনকি তিনি ক্ষমতার অপব্যবহার করে ৪০ বছরের একটি ঐতিহ্যবাহী পুকুরের নাম পরিবর্তন করে নিজ নামে সুলতানা সরোবর নামকরণ করেন। এ সকল দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে আরিফুল বিভিন্ন সময় তার বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় তার ওপর ক্ষুব্ধ হয়ে ওঠেন ডিসি সুলতানা। ওই সংবাদ প্রকাশের জের ধরেই ওই দিন গভীর রাতে আরডিসি নিজামের নেতৃত্বে ৪০ জনের একটি টিম পাঠিয়ে ধরে এনে কারাদ- প্রদান করে ক্ষমতার দাপট দেখাতে চেয়েছিলেন।

কিন্তু বিধিবাম! তা আর হলোনা! বিষয়টি উচ্চ আদালতের নজরে আসায় আরিফুলের বক্তব্য শুনতে আগামী সোমবার হাইকোর্টে ডাকা হয়েছে। ইতিমধ্যে বেনামে জামিন আবেদন করে আরিফুলকে জামিনে বের করে দেয়া হয়েছে। জেল থেকে বেরিয়ে আরিফুল কুড়িগ্রাম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। চিকিৎসারত অবস্থায় ডিসি সুলতানা আরিফুলকে ফোন করে বিষয়টি নিয়ে মিডিয়ার সামনে না আসারও অনুরোধ করে। গত দু’দিন ধরে ডিসি ও আরিফুলের কথোপকথন ভাইরাল হয়ে গেছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp