বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

সাংবাদিক লিটন বাশারের প্রথম মৃত্যুবার্ষিকী আজ

স্টাফ রিপোর্টার : আজ বুধবার শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব ও বরিশাল সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক এবং দৈনিক ইত্তেফাকের বরিশাল অফিস প্রধান লিটন বাশারের প্রথম মৃত্যুবার্ষিকী। ২০১৭ সালের ২৭জুন হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৪৬ বছর বয়সে তিনি না ফেরার দেশে চলে গেছেন।

সাংবাদিক লিটন বাশার গত বছর পরিবারের সকলের সাথে ঈদ উদযাপন করতে স্ত্রী ও একমাত্র সন্তানকে নিয়ে ঈদের পূর্ব মুহূর্তে গ্রামের বাড়ী বরিশাল সদর উপজেলার চরমোনাই বুখাই নগরের বাড়ীতে যান। সেখানে অবস্থানকালে ঈদের দ্বিতীয় দিন সকালে লিটন বাশার হঠাৎ অসুস্থ বোধ করলে তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য আনা হয়। পরে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওইদিন বাদ যোহর বরিশাল নগরীর সদর রোডস্থ বায়তুল মোকাররম মসজিদের সামনে প্রথম ও পরে চরমোনাই এলাকার নিজ বাড়িতে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। তার অকাল মৃত্যু বরিশালের সাংবাদিক অঙ্গনে এক অভাবনীয় শূণ্যতার সৃষ্টি করেছে। লিটন বাশার দেশের অন্যতম জাতীয় দৈনিক ইত্তেফাকের বরিশাল অফিস প্রধান হিসেবে যেমন নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন তেমনি একজন সফল সাংবাদিক বান্ধব নেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন।

তিনি অত্যন্ত সুনামের সাথে দীর্ঘদিন বরিশাল সাংবাদিক ইউনিয়ন এবং শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর পাশাপাশি তিনি এ দুটি সংগঠনের নির্বাচনে একজন বলিষ্ঠ নেতা হিসেবে প্যানেলের সকলকে বিজয়ী করতে অগ্রণী ভূমিকা পালন করেন। সর্বশেষ অনুষ্ঠিত শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের নির্বাচনে তিনি সভাপতি পদে প্রার্থী হয়ে তুমূল প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলে মাত্র এক ভোটে পরাজিত হন।

তার মৃত্যুর পর শোকে স্তব্দ বরিশালের সাংবাদিক অঙ্গন একাধিক শোকসভার মাধ্যমে তাকে স্মরন করেন। সাংবাদিক মাইনুল হাসান স্মৃতি সংসদের পক্ষ থেকে তাকে (মরণোত্তর) সাংবাদিক মাইনুল হাসান স্মৃতি পদক প্রদান করা হয়। আজ তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে নগরীর একটি এতিম খানায় দোয়া মোনাজাত ও এতিমদের মধ্যে খাবার বিতরনের উদ্যোগ নেয়া হয়েছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp