বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশাল সিটি নির্বাচন : তিন মেয়র প্রার্থীকে ইসির শোকজ

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে তিন মেয়র প্রার্থীসহ পাঁচজনকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে নির্বাচন কমিশন। এর মধ্যে আওয়ামী লীগ ও বিএনপির মেয়র প্রার্থীরাও রয়েছেন।

সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমান এই শোকশ নোটিশ দেন। সিটি নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. হেলাল উদ্দিন খান বিষয়টি নিশ্চিত করেছেন।

যাদেরকে শোকজ নোটিশ দেয়া হয়েছে তারা হলেন বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ার ও আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী ওবাইদুর রহমান মাহাবুব, বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ভাস্কর সাহা এবং বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন।

শনিবার পাঠানো পৃথক ওই কারণ দর্শানো নোটিশের জবাব পরবর্তী তিন কার্যদিবসের মধ্যে দিতে বলা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, গত ১৮ জুলাই শের-ই বাংলা মেডিকেল কলেজের অডিটোরিয়ামে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর সঙ্গে মেডিকেল কলেজ ও হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। পরদিন ১৯ জুলাই সরকারি প্রতিষ্ঠানে সরকারি কর্মকর্তাদের উপস্থিতিতে মেয়র প্রার্থীর পক্ষে রিটার্নিং কর্মকর্তার কাছে প্রচারণায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের লিখিত অভিযোগ করেন বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমানের পক্ষে তার আইনজীবী। অভিযোগ পাওয়ার পর শনিবার আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, শের-ই বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ভাস্কর সাহাকে এবং বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেনকে কারণ দর্শানোর নোটিশ দেন রিটার্নিং কর্মকর্তা।

এছাড়া আচরণবিধি লঙ্ঘন করে মিছিল করায় বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ার এবং ধর্মের দোহাই দিয়ে ভোটারদের প্রভাবিত করার অভিযোগে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী ওবাইদুর রহমান মাহাবুবকে শোকজ নোটিশ দেয়া হয়।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp