বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে শিশুকে ধর্ষণ শেষে হত্যা, আসামীকে মৃত্যুদণ্ড, যাবতজীবন ও ৭ বছরের কারাদণ্ডসহ জরিমানা

শামীম আহমেদ :: বরিশাল নগরীর এয়ারপোর্ট থানাধীন কাশিপুর ইউনিয়নের মাহমুদা বেগমের তৃতিয় শ্রেনীর শিক্ষার্থী সিমা (৮)কে ধর্ষণ, আপহরন ও লাশ গুম করার অপরাধে পৃথক তিনটি ধারায় আসামী আবুল কালাম আজাদ (ওরফে) কালুকে মুত্যুদণ্ড, যাবতজীবন ও সাত বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করা আরও দেড় লক্ষ টাকা জরিমানা আদায় করে ভিকটিমের পরিবারকে দেয়ার আদেশ দিয়েছে বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোঃ আবু শামীম আজাদ।

আজ বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বেলা ১২ টায় আসামী ও বাদী পরিবারের উপস্থিতিতে এ রায় ঘোষনা করেন।

বরিশাল উন্নয়ন সংগঠন আভাষের পক্ষ থেকে সিমার পরিবারকে আইন ও শালিশ কেন্দ্রের মামলা পরিচালিত আইনজীবী মোকলেচুর রহমান খান জানান, ২০১৮ সালের ১১ই মার্চ আনুমানিক দুপুর ২ টার দিকে শিক্ষার্থী সিমা (৮) স্কুলের পাশ্ববর্তী আবুল কালাম আজাদ কালুর বাড়ির বাথরুমে গেলে সেসময় কালুর বাড়িতে কেহ না থাকার সুযোগে সিমাকে ধর্ষণ করার পর হত্যা করে বস্তায় ভরে হালিম মাস্টারের পারিবারিক কবরস্থানে ফেলে দিয়ে আসে। পরবর্তীতে ১৩ই মার্চ এয়ারপোর্ট থানা পুুিলশ কবরস্থান থেকে বস্তাবন্ধি অবস্থায় সিমার লাশ উদ্ধার করে হয়।

এঘটনায় শিশু সিমার মা মাহমুদা বেগম বাদী হয়ে এয়ারপোর্ট থানায় একটি ধর্ষণ ও হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ তদন্ত শেষে একই বছরের ২০ই সেপ্টেম্বর তদন্তকারী কর্মকর্তা ইন্সপেক্টর আঃ রহমান মুকুল আদালতে কালুর বিরুদ্ধে আদালতে চার্জশিট প্রতিবেদন দাখিল করে। পরবর্তী সময়ে মামলাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিচারকার্য শেষ করার জন্য প্রেরণ করা হয়। ট্রাইব্যুনাল দীর্ঘ দেড় বছর মামলাটি পরিচালনাকালে তদন্তকারী কর্মকর্তাসহ ১০জনের স্বাক্ষ গ্রহণ শেষে নারী ও ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক আসামী আবুল কালাম আজাদ কালুকে ধর্ষণের অপরাধে মৃত্যুদণ্ড প্রদান করা হয়। রায়ে একই সময় সিমাকে অপহরন করার অপরাধে যাবতজীবন কারাদণ্ড ও লাশ ঘুম করার অপরাধে ৭ বছরের সশ্রম কারাদণ্ডের পাশাপাশি আসামীর স্থাবর অস্থাবর বিক্রি করে বিকটিম পরিবারকে দেড় লক্ষ টাকা দেয়ার আদেশ প্রদান করেন।

এসময় সরকার পক্ষের কৌশলী এ্যাড. ফায়জুল হক ফয়েজ বলেন, আজকে বিজ্ঞ বিচারক একটি শিশু সিমাকে ধর্ষণ শেষে হত্যা করার অপরাধে একটি সর্ব্বচ্চ সাজা প্রদান করার মাধ্যমে যুগান্তকারী রায় প্রদান করে আমরা এরায়ে সন্তষ্ট প্রকাশ করি।

তিনি আরো বলেন, আমরা সরকারের পক্ষ থেকে আসা করি এ ধরনের রায়ে অপরাধীরা অপরাধ থেকে দুরে থাকবেন সেই সাথে সামনে মানুষ আরো সতর্ক হবেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp