বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

আজ সাংবাদিক আকতার ফারুক শাহিন’র জন্মদিন

অনলাইন ডেস্ক// আজ ১৬ ডিসেম্বর সিনিয়র সাংবাদিক আক্তার ফারুক শাহিনের জন্মদিন। তাঁর জন্মদিনে সাংবাদিকদের পক্ষ থেকে নিরন্তর শুভেচ্ছা ও শুভকামনা। ১৯৭৩ সালের এই দিনে তিনি বরিশাল শহরে জন্মগ্রহণ করেন।

আকতার ফারুক শাহিন ১৯৮৮ সালে সাপ্তাহিক বাংলার বনে ও চিরন্তন বাংলা পত্রিকায় লেখালেখির মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন।

পরবর্তীতে তিনি ইংরেজি অনলাইন নিউজপোর্টাল ইউএনবি, একুশে টেলিভিশন, দৈনিক ডেইলি স্টার, বাংলার বাণী ও বরিশাল থেকে প্রকাশিত আজকের বার্তাসহ একাধিক পত্রিকার গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

এই গুণী সাংবাদিকের স্নেহভাজন বরিশালে কর্মরত একাধিক সংবাদকর্মী জানিয়েছেন- আক্তার ফারুক শাহিন অত্যন্ত ভালো মনের মানুষ। অনেক সৃজনশীল। দেশের গণমাধ্যমে তার মতো মেধাবী সাংবাদিক প্রয়োজন।

দেশের শীর্ষ দৈনিক পত্রিকা যুগান্তরের মাধ্যমে তিনি ব্যাপক পরিচিতি লাভ করেন। এ ছাড়াও স্থানীয় পত্রিকায় তিনি লেখালেখি করে বেশ আলোচিত হয়েছেন।

বর্তমানে আকতার ফারুক শাহিন রাজধানী ঢাকা থেকে প্রকাশিত দৈনিক যুগান্তর পত্রিকার বরিশাল ব্যুরো চিফ ও টেলিভিশন চ্যানেল ‘এনটিভি’র সিনিয়র করেসপন্ডেন্ট হিসেবে কর্মরত রয়েছেন।

আকতার ফারুক শাহিন জানিয়েছেন- এবার জন্মদিনে তেমন আড়ম্বর নেই। সকালে ঘুম থেকে উঠে গ্রামের বাড়ি নলছিটিতে চলে যান। সেখানে বেলা ১১ টার দিকে বাবার কবর জিয়ারত করেন। পরে তাঁর প্রয়াত বাবার প্রতিষ্ঠিত প্রাথমিক, মাধ্যমিক ও কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষার্থীদের সাথে বিজয় দিবসের সার্বিক কর্মসূচি পালন করেন। বিকেলের দিকে রওনা হয়ে বরিশালে আসেন।

তবে সন্ধ্যার পরে আকস্মিক বেশ কয়েকজন সংবাদকর্মী কেক নিয়ে অফিসে হাজির হন। ফলে কোন ধরনের আয়োজন ছাড়াই একটি কেক কাটা হয়েছে। এতে অনলাইন নিউজপোর্টাল ‘বরিশালটাইমস’র সম্পাদক হাসিবুল ইসলাম, ‘বরিশাল ক্রাইম নিউজ’র প্রকাশক খন্দকার রাকিব এবং আইটি ইঞ্জিনিয়ার জিহাদ রানাসহ আরও অনেকে অংশগ্রহণ করেন।

বরিশাল ক্রাইম নিউজের পরিবারের পক্ষ থেকে সাংবাদিক আকতার ফারুক শাহিনের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করা হচ্ছে।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp