বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

আমতলীতে প্রতিপক্ষের মিথ্যা মামলার স্বীকার এক মুক্তিযোদ্ধা পরিবার

আমতলী (বরগুনা) প্রতিনিধি :: বরগুনার আমতলীতে প্রতিপক্ষের দ্বারা দায়ের করা মিথ্যা মামলার স্বীকার হয়েছেন একটি মুক্তিযোদ্ধা পরিবার। মিথ্যা মামলার স্বীকার হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক, গুলিশাখালী ইউনিয়নের সাবেক ইউপি সদস্য বীর মুক্তিযোদ্ধা সামসুদ্দিন আহম্মেদ ওরফে সামসু মেম্বার।

জানা গেছে গত ০৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রি. তারিখ রাতে উপজেলার গুলিশাখালী গ্রামে একটি ঘরে আগুন লেগে ঘরটি সম্পূর্ণ পুরে যায় এবং ঘরে থাকা মনোয়ারা বেগম (৬৫) নামের এক বৃদ্ধাও অগ্নীদগ্ধ হয়ে মারা যায়।

এ ঘটনায় নিহত বৃদ্ধার মেয়ে মোসাঃ এলিজা বেগম (৩৫) বীর মুক্তিযোদ্ধা সামসুদ্দিন আহম্মেদ (৭৩), তার ছেলে মোঃ লিমন (৪০), শাখাওয়াত (৪৫), প্রতিবেশী সঞ্জয় (৩০), আবুল হোসেন (৩৫) কে আসামী করে বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এর আদালতে ৩২৯/৪৩৬/৩০২/৩৪ ধারায় মামলা দায়ের করেন।

সরেজমিনে জানা যায় এলিজার মামা আঃ রাজ্জাক, মা মনোয়ারা, নানা মনির সওদাগর এবং মশিউর সওদাগর দীর্ঘদিন যাবৎ সামসুদ্দিন আহম্মেদের জমি জোরপূর্বক ভোগদখল করে আসছেন। মনির ও মশিউর সওদাগর তার সত ফুফাত ভাই এবং পাশাপাশি বাড়ি, সত ফুপু সাফিয়া, ফুপুর ভাশূর রব সওদাগর, দেবর নুরু সওদাগর বিভিন্ন সময় তাে হয়রানী কওে আসছে। মুক্তিযোদ্ধা সামসুদ্দিন আহম্মেদ ওরোফে সামসের আলী তার জমি উদ্ধারের জন্য বিগত ১৬.১০.২০১৮ খ্রি. তারিখ নিহত মনোয়ারার ভাই আঃ রাজ্জাক খান, মনোয়ারাসহ ১৮ জনকে বিবাদী করে আমতলী সহকারী জজ আদালতে একটি মামলা দায়ের করেন। জমি উদ্ধারের জন্য মামলা দায়েরের পর থেকেই মুক্তিযোদ্ধার পরিবারটির প্রতি আঃ রাজ্জাকসহ তার ওয়ারিশরা বিভিন্নভাবে হয়রানী ও মিথ্যা মামলা দিয়া তাকে হেনস্তা করে আসছে। এরই ধারাবাহিকতায় মনোয়ারা বেগম এর মেয়েকে বাদী করে বীর মুক্তিযোদ্ধা সামসুদ্দিন আহম্মেদকে প্রধান আসামী করে মামলা দায়ের করলে আমতলী বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত মামলাটি তদন্তপূর্বক রিপোর্ট দেয়ার জন্য আমতলী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন। আমতলী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তার নির্দেশ মোতাবেক এস.আই মোঃ মিলন মিয়া বিগত ০৩.১১.২০২০ খ্রি. তারিখ উক্ত ঘটনার সাথে আসামীদের কোন সম্পৃক্ততা পাওয়া জায়নি মর্মে ফাইনাল তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

ফাইনাল রিপোর্টের বিরুদ্ধে বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে বাদী এলিজা ২৭.১২.২০২১ খ্রি. তারিখ নারাজী দরখাস্ত করেন। আদালত মামলাটির অধিকতর তদন্তের জন্য পি.বি.আই পটুয়াখালীকে নির্দেশ প্রদান করেন।

অন্যের জমি জোড়পূর্বক ভোগদখলসহ বিভিন্ন জনের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানীসহ বিভিন্ন অভিযোগ রয়েছে নিহত মনোয়ারার ভাই আঃ রাজ্জাক এর বিরুদ্ধে। বীর মুক্তিযোদ্ধা সামসুদ্দিন আহম্মেদের গ্রামের বাড়ি গুলিশাখালী হলেও তিনি ৩০ বছর পর্যন্ত তার পরিবারবর্গ নিয়ে আমতলী পৌরশহরের ৫নং ওয়ার্ডে বসবাস করে আসছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp