বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

উজিরপুরে আওয়ামীলীগের কাউন্সিলকে ঘিরে অর্থ বানিজ্য!

নাসির শরীফ, উজিরপুর প্রতিনিধি :: বরিশালের উজিরপুরের শোলক ইউনিয়নে আওয়ামীলীগের কাউন্সিলকে ঘিরে অর্থ বানিজ্যের অভিযোগ। ইউনিয়নের ৯টি ওয়ার্ডই টাকার বিনিময়ে পদ বিক্রির অভিযোগ উঠেছে। যে যত বেশি টাকা দিতে পারবে তার পদ পাওয়া ততো সহজলভ্য হবে। কারো কারো টাকা ফেরত দেওয়া হয়েছে, আবার কেউ কেউ ফেরত পায়নি বলে লিখিত অভিযোগ করেছেন উপজেলা আওয়ামীললীগের সভাপতি ও সম্পাদক বরাবরে।

অভিযোগ সূত্রে জানা যায়, ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও ৩নং ওয়ার্ড ইউপি সদস্য সান্টু মোল্লা ঐ ওয়ার্ডের আওয়ামীললীগের সভাপতি প্রার্থী। তিনি যখন বুঝতে পারেন টাকা ছাড়া পদ পাওয়া যাবে না তখন ইউনিয়ন আওয়ামীললীগের সভাপতি ডাঃ আঃ হালিম সরদারের নিকট ২৭ অক্টোবর ১০ হাজার টাকা প্রদান করেন।

সান্টু মোল্লা আরো জানান, আমার টাকার পরিমান কম হওয়ায় দীর্ঘ ১৪ দিন পরে ১১ নভেম্বর ইউনিয়ন আওয়ামীললীগের অফিসে সকলের সামনেই আমার ১০ হাজার টাকা ফেরত দেন। শুধু তাই নয়, শোলক ইউনিয়ন যুবলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ তানভীর আহম্মেদ ফারুক ১নং ওয়ার্ড আওয়ামীললীগের সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্ধিতা করেন। তিনি ৩ নভেম্বর ইউনিয়ন সভাপতির নিকট দুই কিস্তিতে ১০ হাজার টাকা প্রদান করে। ফারুক জানান, তিনি অদ্য পর্যন্ত টাকা ফেরত পাননি। তবে ৯টি ওয়ার্ডে সভাপতি-সম্পাদকসহ গুরুত্বপূর্ণ পদের তালিকা চুড়ান্ত করেছে ইউনিয়ন আওয়ামীললীগ নেতৃবৃন্দ। এ ছাড়া ভ‚ক্তভোগীর তালিকায় ১নং ওয়ার্ডের মন্নান মিয়া, ৪নং ওয়ার্ডের জলিল বেপারী, ৭ নং ওয়ার্ডের এস,এম জামালসহ অগনিত নেতাকর্মীর নাম ইতিমধ্যে ছড়িয়ে পড়েছে।

এ ব্যাপারে ইউনিয়ন আওয়ামীললীগের সভাপতি ডাঃ আঃ হালিম জানান, টাকা ফেরত দেওয়া ও নেয়ার কথা অস্বীকার করে জানান ২০ তারিখের মধ্যে ওয়ার্ড কমিটির পূর্নাঙ্গ তালিকা প্রকাশ করা হবে। সম্পাদক কুদ্দুস ফকির জানান, ২/১ জনে টাকা এনেছে শুনেছি, তবে স্বচ্ছতার কারণেই তাদের টাকা ফেরত দেয়া হয়েছে। ইউপি চেয়ারম্যান কাজী হুমায়ুন কবির জানান, কেউ টাকা নিলে তার দায়ভার তাকেই নিতে হবে।

কাউন্সিল কমিটির সদস্য সফিকুল ইসলাম বালী জানান, বিষয়টি গুজব, টাকা নেওয়ার বিষয়টি আমার জানা নেই। ইউপি সদস্য নুরুল হক সরদার জানান, কতিপয় লোক পরিকল্পিতভাবে কাউন্সিলকে বিতর্কিত করছে।

উপজেলা আওয়ামীললীগের সভাপতি এস,এম জামাল হোসেন জানান, বিষয়টি জানা নেই, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

উপজেলা আওয়ামীললীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু জানান, অভিযোগ পেয়েছি, তদন্ত করে সাংগঠনিক ভাবে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp