বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

উজিরপুরে ক্ষমতার প্রভাব খাটিয়ে নাসিরের অপকর্ম, খুঁটির জোর কোথায়?

নিজস্ব প্রতিবেদক ::: বরিশালের উজিরপুর উপজেলার ৯নং গুঠিয়া ইউনিয়নের পূর্ব নারায়নপুরে সোলার স্টাস্প লাইট চুরি করে নিজের জমিতে স্থাপন ও পানির পাম্প বসানোর নামে ব্যাবসায়ীদের কাছ থেকে ৪১ হাজার টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে বাজার কমিটির সাধারন সম্পাদক নাসির খানের বিরুদ্ধে। তিনি এলাকায় ক্ষমতার প্রভাব খাটিয়ে নানা অপকর্ম করে যাচ্ছেন। পৃথক ওই দুই ঘটনায় উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উজিরপুর থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

নাসির খান ওই এলাকার মৃত মোঃ সাদেত আলী খানের ছেলে।

অভিযোগ সূত্রে জানা যায়- বরিশাল-বানারীপাড়া মহাসড়কের পাশে সরকারিভাবে ৫৭ টি সোলার স্টাস্প লাইট স্থাপন করা হয়। এর মধ্যে থেকে ৪০ নম্বর সোলার স্টাস্প লাইট নাসির খান চুরি করে তার মাছের ঘেরের পাশে স্থাপন করেন। বিষয়টি স্থানীয়দের নজরে আসলে তাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। স্থানীয়রা সোলার স্টাস্প লাইটটি আগের স্থানে স্থাপনের অনুরোধ জানলেও তিনি সেই কথার কর্নপাত না করে উল্টো তাদের ভাড়াটে সন্ত্রাসী দিয়ে নানা হুমকি-ধামকি দেন। উপায়ান্ত না পেয়ে স্থানীয়দের পক্ষ থেকে উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ দেন মৃত বীরমুক্তিযোদ্ধা মোশারেফ হোসেন খানের ছেলে মোঃ সাকলান হোসেন খান।

অপর অভিযোগে জানা গেছে- সরকারি অর্থায়নে নারায়নপুর বাজারে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আওতাদিন কমিনিউনিটি বেইজ পানি সরবরাহ/ সমগ্র দেশে নিরাপদ পানি সরবরাহ যার জিও কোড- ২০২৩.১.০১.০৪.৯৪.০৫২.০০০.০০০৮ এর একটি নিমজ্জিত (সাবমারসিবল) পাম্প স্থাপন করা হয়েছে। যার নির্ধারিত ১০ হাজার টাকা স্থানীয় বাজারের সুবিধাভোগী লোকদের কাছ থেকে উত্তোলন করে করে উজিরপুর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের জমা দেন। ওই পাম্পগুলো বিনামূল্যে স্থাপনের নির্দশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে নলকূপ স্থাপনের কথা বলে ৭ জনের কাছ থেকে নাসির খান ও তার সন্ত্রাসী দল ৪১ হাজার টাকা চাঁদা গ্রহন করেন। চলতি বছরের ২০ মার্চ বিকেল পৌণে ৬ টার দিকে নারায়নপুর বাজারের ব্যবসায়ী লিটন খানের দোকানে সুবিধাভোগীরা চাঁদা গ্রহণের বিষয়ে জানতে চাইলে নাসির খান তাদের কথার সদুত্তর না দিয়ে অকথ্য ভাষায় গালাগাল করেন। এ সময় তারা গালাগাল করতে নিষেধ করলে খুন জখমের হুমকি দেন নাসির খান। এ ঘটনায় ভূক্তভোগী ব্যাবসায়ীদের পক্ষ থেকে উজিরপুর থানায় একটি লিখিত অভিযোগ দেন মৃত বীরমুক্তিযোদ্ধা মোশারেফ হোসেন খানের ছেলে মোঃ সাকলান হোসেন খান।

স্থানীয়রা বলেন- নাসির খান এলাকায় ক্ষমতার প্রভাব খাটিয়ে নানা অপকর্ম করে যাচ্ছেন। তিনি এলাকায় একটি সন্ত্রাসী দল তৈরী করেছেন। তার ভয়ে কেউ মুখ খোলেনা। তার খুঁটির জোর কোথায়? তিনি নিজেকে নারায়নপুর বাজার কমিটির সাধারন সম্পাদক দাবি করেন। সেই কমিটিও অবৈধ।

এ বিষয়ে অভিযুক্ত নাসির খান বলেন- সোলার স্টাস্প লাইটটি সরানো ভুল হয়েছে। বিষয়টি নিয়ে আমাকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ডেকেছেন। আমি আগামী রবিবার সেখানে যাবো।

ব্যবসায়ীদের কাছ থেকে টাকা নেয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন- প্রথমে তিনি টাকা নেয়ার বিষয়টি অস্বীকার করলেও পরক্ষণে তিনি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে টাকা জমা দিতে হয়েছে বলে টাকা নেয়ার বিষয়টি স্বীকার করেন।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে এতো টাকা নেয়ার সুযোগ নেই এমন প্রশ্নে উত্তরে তিনি বলেন- আমি আপনার (প্রতিবেদক) সাথে দেখা করবো।

গুঠিয়া ইউনিয়ন চেয়ারম্যান মোঃ আওরঙ্গজেব বলেন- সরকারি মালমাল ব্যাক্তিগত ব্যবহারের সুযোগ নেই। বিষয়টি আমার জানা ছিল না। যেহেতু এখন জানলাম, সেহেতু খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি বলেন- পানির পাম্প বসানোর সকল খরচ আমি ব্যাক্তিগতভাবে দিয়েছি। সেখান থেকে টাকা নেয়ার সুযোগ নেই। বিষয়টি খোঁজ নিচ্ছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাখাওয়াত হোসেন বলেন- সরকারি মালমাল ব্যাক্তিগত কাজে ব্যবহারের সুযোগ নেই। লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উজিরপুর মডেল থানার ওসি মোঃ জাফর আহম্মেদ বলেন- পানির পাম্প বসানোর কথা বলে টাকা নেয়ার একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp