বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

দেশ জুড়ে অনুকরনীয় মেয়র সাদিক আবদুল্লাহ’র গণশুনানী

আসাদুজ্জামান :: বরিশাল নগরবাসীর নাগরিক সেবা নিশ্চিত করতে সপ্তাহে ২ দিন গণশুনানীর আয়োজন করে দেশব্যাপী সারা ফেলেছেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। এ্যানেক্স ভবনে বিসিসির কর্মকর্তা, মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তা, এবং সংরক্ষিত ও সাধারন কাউন্সিলরদের উপস্থিতিতে সিটি মেয়র এই গণশুনানী করেন, নগরীর সকল শ্রেনী ও পেশার মানুষদের বিভিন্ন সমস্যা ও অভিযোগ নিয়ে এই গণশুনানীতে অংশ নেয়ার সুযোগ রাখা হয়েছে।

সিটি মেয়রের ঘোষনা অনুযায়ী কেবল জনদুর্ভোগ বা সমস্যাই নয়, সিটি কর্পোরেশনের কোনো কর্মকর্তা কর্মচারী, কাউন্সিলর, এমনকি মেয়রের বিরুদ্ধেও কোনো অভিযোগ থাকলে তা নির্ধিদায় বলতে পারবেন নগরবাসী।

এমন আয়োজন বরিশালে ইতোপূর্বে কেউ করেনি। তাই মহাখুশি নগরবাসী। সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর এই উদ্যোগ গোটা বরিশালে সকলের নিকট প্রশংসিত হয়েছে। সিটি মেয়রের কাছে নগরীর ভুক্তভোগী মানুষ তাদের দুঃখ কষ্টের কথা বলে এবং তাৎক্ষনিক সমাধানের জন্য ব্যবস্থা নেয়ায় এক নতুন নজীর সৃষ্টি করেছেন মেয়র। গণশুনানীর বিষয়টি বৃহত্তর বরিশালেই নয় প্রশংসিত হয়েছে দেশজুড়ে।

গণশুনানী শুরু হওয়ার পরে বাংলাদেশের প্রথম সারির প্রিন্ট মিডিয়া এবং ইণেকট্রনিক্স মিডিয়ায় সংবাদটি প্রচার হলে, দেশজুড়ে আলোচনা শুরু হয়। গণমাধ্যম কর্মী ও দেশ বরেন্য বিশিষ্ট জনেরা সিটি মেয়র সাদিক আবদুল্লাহর গণশুনানীর বিষয়টি নিয়ে টেলিভিশনের টকশো গুলোতে আলোচনার কেন্দ্র বিন্দুতে পরিনত হয়।

আলোচকরা বলেন, সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর এই গণশুনানী সারা দেশে চালু হলে শতভাগ নাগরিক সেবা নিশ্চিত হবে। তাই এটা অনুকরনীয় বিষয়। মন্ত্রী, মেয়র, এমপিসহ জনপ্রতিনিধিরা গুরুত্বপূর্ন কাজে ব্যস্ত থাকায় সব সময় জনসাধারন তাদের কাছে পৌছা অনেকটা কঠিনতম। ফলে তাদের সাথে সাধারন জনগনের অনেক সময় দুরত্ব বেড়ে থাকে, সিটি মেয়রের এই উদ্যোগের মাধ্যমে জনগনের সাথে খোলা আলোচনার সুযোগের দ্বার ও উন্মুক্ত হয়েছে।

বিশ্লেষকরা বলেন, সারাদেশে বিষয়টি অনুকরনীয় হিসেবে নেয়া উচিত। পাশাপাশি দেশের বিশিষ্টজন ও গণমাধ্যম ব্যািক্তত্ব, রাজনীতিক এবং জনসাধারন মহলে সাদিক আবদুল্লাহ ভ’য়সী প্রশংসিত হয়েছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp