বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে আনন্দ উচ্ছাসে বিশ্ব ভালবাসা দিবস পালিত

খোকন হাওলাদার// আনন্দ উচ্ছাসে বরিশালে পালিত হয়েছে বিশ্ব ভালবাসা দিবস। দিবসটিকে কেন্দ্র করে আজ বৃহস্পতিবার বরিশাল নগরীর ফুলের দোকান ও বিনোদন কেন্দ্রগুলোতে ছিল উপচে পড়া ভীর। এমনকি প্রতিটি কলেজে দেখা গেছে চোখ ধাঁধানো পোষাক পরে তরুন-তরুনীরা এসেছেন। তাদের প্রায় সবার হতে ছিল নানা প্রকারের ফুল। আনন্দ উল্লাস ও দিনভর আড্ডা হাসিতে মেতে ছিল তারা।

সকাল থেকেই নগরীর ৩০ গোডাউন বদ্ধভূমি, কেডিসি, প্লানেট ওয়াল্ড শিশু পার্ক, দূর্গা সাগর, দপদপিয়া সেতু, বঙ্গবন্ধু উদ্যান, বরিশাল বিশ্ববিদ্যালয়, বিএম কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের চমকপ্রদ পোষাক পরিহিত হয়ে কিশোর কিশোরী ও তরুন-তরুনীরা অবস্থান নেয়। একে অন্যকে প্রেম নিবেদনের জন্য হাতে হাতে তাদের ফুল শোভা পায়। কেউ কেউ আড্ডা দিয়েও দিনটি পার করেছে।

অন্যদিকে গৌরনদী উপজেলায় চলছে দুইদিন ব্যাপি বসন্ত উৎসব, বইমেলা ও ভালবাসা দিবস উপলক্ষে অনুষ্ঠানটি শহিদ সুকান্ত বাবু মিলনায়তন প্রাঙ্গণে বসেছে বই মেলা। আজ বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলবে মেলা। মেলায় আরও আকর্ষনীয় দেশীয় সাংস্কৃতিক অনুষ্ঠান, কবিতার আসর, লাঠি নৃত্য, পিঠা উৎসব সহ নানারকম আয়োজন।

গৌরনদীর বাটাজোড় শাহী ৯৯ পার্কে ছিল ভালবাসার মনের মানুষের ও প্রমিক-প্রেমিকার উপচে পড়া ভিড়।

প্রেমিক-প্রেমিকারা এই দিনটিকে ঘিরে বছর জুড়েই কল্পনার জগৎ সাজাতে থাকেন। এ দিনে নীল খামে হালকা লিপস্টিকের দাগ, একটা গোলাপ ফুল, চকলেট, ক্যান্ডি, ছোট্ট চিরকুট আর তাতে দু’ছত্র গদ্য অথবা পদ্য হয়ে উঠে উপহারের অনুষঙ্গ। যদিও সময়ের পরির্বতেন পাল্টিয়েছে ভ্যালেন্টাইন ডে’র উপহারের ধরন। ফুলের পরিবর্তে ভালোবাসার প্রকাশ নেমে এসেছে দামি কোনও দ্রব্যে।

ভালোবাসা চিরন্তন। সব সময় ভালোবাসার বন্ধন থাকুক অটুট। ভালোবাসা সার্বজনীন। ভালোবাসা ছড়িয়ে পড়ুক হৃদয় থেকে হৃদয়ে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp