বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে যৌতুকের দাবীতে অন্তঃসত্ত্বা স্ত্রীকে নির্যাতন

নিজস্ব প্রতিবেদক :: স্বামীর দাবীকৃত যৌতুকের টাকা না দেওয়ায় দুই মাসের অন্তঃসত্ত্বা এক গৃহবধুকে অমানুষিক নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি বরিশালের আগৈলঝাড়া উপজেলার দক্ষিণ গৈলা গ্রামের। এঘটনায় নির্যাতিতা গৃহবধু বাদী হয়ে আগৈলঝাড়া থানায় একটি মামলা দায়ের করেছেন।

নির্যাতনের স্বীকার হাসপাতালে চিকিৎসাধীন গৃহবধু সোনিয়া আক্তার (১৯) জানান, চলতি বছরের ৫ মে আগৈলঝাড়া উপজেলার দক্ষিণ গৈলা গ্রামের মৃত মোশারেফ ফকিরের পুত্র ও শিক্ষা মন্ত্রণালয়ের মাষ্টার রোলে ড্রাইভার হিসেবে কর্মরত মিরাজ ফকিরের সাথে তার পারিবারিক ভাবে বিয়ে হয়। বিয়ের পরপরই স্বামী মিরাজ ফকির দুই লক্ষ টাকা যৌতুকের দাবীতে তাকে নির্যাতন শুরু করে। একপর্যায়ে মিরাজের নির্যাতনের হাত থেকে রেহাই পেতে ৫০ হাজার টাকা তুলে দেয়া হয়।

তিনি আরও জানান, যৌতুকের দেওয়া ৫০ হাজার টাকা ফুরিয়ে যাওয়ার পর স্বামী মিরাজ বাকী দেড় লক্ষ টাকা দাবী করে। একপর্যায়ে সে (সোনিয়া) বাবার বাড়ি থেকে কোন টাকা এনে দিতে পারবেনা বলে জানালে অতিস¤প্রতি তাকে শারিরিক ও মানুষিক ভাবে নির্যাতন করা হয়। একপর্যায়ে স্বামী ও শশুর বাড়ীর লোকজনের নির্যাতনের স্বীকার হয়ে তিনি গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। এঘটনায় স্বামী মিরাজ ফকির ও তার সহযোগী আরিফ ফকির, শাহনাজ বেগম ও বক্তিয়ার শাহ কে আসামী করে আগৈলঝাড়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। তবে অভিযোগের বিষয়টি অস্বীকার করেছেন নির্যাতিতা গৃহবধুর স্বামী মিরাজ ফকির।

মামলার তদন্তদকারী কর্মকর্তা এসআই জসিম উদ্দিন জানান, মামলার পরপরই একজন আসামীকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও একজন জামিনে রয়েছে। বাকী আসামীদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত আছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp