বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশাল বাণী’র প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক ॥ সাংবাদিকতা প্রশিক্ষণ, উত্তীর্নদের সনদ প্রদান, শ্রেষ্ঠ রিপোর্টার নির্বাচন, খেলাধুলা, ম্যাজিক প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণী, বাহারী ভোজন সহ নানা আয়োজনে অনুষ্ঠিত হলো জনপ্রিয় অনলাইন বরিশাল বাণী’র প্রতিনিধি সম্মেলন-২০১৯।

বরিশালের একমাত্র আধুনিক পিকনিক স্পট ‘নিসর্গ’তে ৫ এপ্রিল শুক্রবার সকাল ৯ টা থেকে শুরু হয়ে এসব আয়োজন চলে সন্ধ্যা পর্যন্ত। এতে অংশ নেন বরিশালের বিভিন্ন জেলা উপজেলায় কর্মরত প্রায় অর্ধশত সাংবাদিক। সকাল পৌনে দশটায় শুরু হওয়া প্রশিক্ষণ কর্মশালায় উদ্বোধনী প্রশিক্ষক ছিলেন দৈনিক নয়া দিগন্ত’র বরিশাল ব্যুরো প্রধান আযাদ আলাউদ্দিন। প্রজেক্টর ও হোয়াইড বোর্ডের মাধ্যমে আধুনিক সাংবাদিকতা ও শব্দ চয়ন বিষয়ে তিনি আলোচনা করেন। প্রধান প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণদান করেন দেশের খ্যাতনামা জ্যেষ্ঠ সাংবাদিক ও কলামিস্ট আলম রায়হান।

সাংবাদিকতার রীতিনীতি ও আধুনিক সাংবাদিকতার অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে তিনি আলোচনা করেন। তাছাড়া পুরস্কার বিতরণী পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ হুমায়ুন কবীর, ন্যাশনাল ডেইলিজ ব্যুরোচীফ এসোসিয়েশন এর সভাপতি ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাবেক সম্পাদক পূলক চ্যাটার্জী, বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের সম্পাদক আলহাজ্ব খলিলুর রহমান, দৈনিক আমাদের সময়’র ব্যুরোচীফ আল মামুন, বাকেরগঞ্জ উপজেলা আ’লীগ নেতা ও বিশিষ্ট সমাজ সেবক হেমায়েত উদ্দিন হাওলাদার, বাদলপাড়া কলেজের অধ্যক্ষ রাজা মিয়া, আইটি বিশেষজ্ঞ ইঞ্জিনিয়ার সাজ্জাদ হোসেন, বরিশাল বাণী’র প্রধান সম্পাদক কাজী আফরোজা, উপদেষ্টা মোহাম্মদ এমরান প্রমুখ উপস্থিত ছিলেন।

বিগত দিনে প্রকাশিত রিপোর্ট বিবেচনায় বরিশাল বাণী’র বার্তা সম্পাদক এম সাইফুল ইসলাম, সহকারি বার্তা সম্পাদক শাহরিয়া শাকিব ও ভোলা ব্যুরোচীফ ইয়াছিনুল ঈমনকে শ্রেষ্ঠ প্রতিবেদক নির্বাচিত করা হয়। তাদেরকে সম্মাননা স্মারক ও সার্টিফিকেট প্রদান করা হয়। সাংবাদিকদের জন্য এমন আয়োজন করায় সন্তোষ প্রকাশ করেন অংশ গ্রহনকারীরা। আগামী দিনে সুষ্ঠু ধারার সাংবাদিকতার বিকাশে এসব আয়োজন আরো বেশী বেশী করা প্রয়োজন বলে মন্তব্য করেন তারা।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp