বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ঝালকাঠিতে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

মাসুম খান, ঝালকাঠি প্রতিনিধি ::: ঝালকাঠির উপর দিয়ে গত ১০ দিন ধরে বয়ে চলা তীব্র তাবপ্রবাহের কারণে জনজীবনে নেমে এসেছে অস্বস্তি। গরমের তীব্রতা ভোগাচ্ছে জেলার খেটে খাওয়া মানুষদের। আজ ঝালকাঠিতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৮.১ ডিগ্রি থেকে ৩৯ডিগ্রি সেলসিয়াস। গরমের তীব্রতা থেকে সুরক্ষিত থাকতে জেলা প্রশাসনের উদ্যোগে জেলা জুরে চালানো হচ্ছে সচেতনতামূলক প্রচারণা। এছাড়া স্থানীয় সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ইয়াসের সহায়তায় বিভিন্ন স্থানে শ্রমজীবীদের খাবার স্যালাইন ও বোতলজাত পানি বিতরণ করছে ঝালকাঠি স্বাস্থ্য বিভাগ।

তীব্র তাপপ্রবাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য ঝালকাঠিতে ইসতেস্কার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। আজ বৃহস্পতিবার সকাল ১০টায় শহরের সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন হাফেজ মো. মহিউদ্দিন। দুই রাকাত নামাজ শেষে সারা দেশে বৃষ্টির জন্য বিশেষ মোনাজাত করা হয়।

গরমের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় বাড়ছে ডায়রিয়া, সর্দি, কাশি, ভাইরাসজনিত জ্বরসহ নানা রোগ। গত তিন দিনে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে জেলার বিভিন্ন হাসপাতালে পাঁচ শতাধিক রোগী ভর্তি হয়েছে।

ঝালকাঠির সিভিল সার্জন ডাঃ এইচ এম জহিরুল ইসলাম জানিয়েছেন, রোগীর চাপ বৃদ্ধি পেলেও রোগ নিয়ন্ত্রনে রয়েছে। সবাইকে স্বাস্থ্যসম্মত খাবার ও বেশি করে পানি খাওয়ার পরামর্শ দেয়া হচ্ছে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp