বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

নলছিটিতে বজ্রপাত ঠেকাতে তালের বীজ রোপণ

নিজস্ব প্রতিবেদক ::: প্রাকৃতিকভাবে বজ্রপাত ঠেকাতে ঝালকাঠির নলছিটিতে তালের বীজ রোপণ কর্মসূচি শুরু করেছে সিটিজেন ফাউন্ডেশন। সোমবার (২৪ জুলাই) বেলা ১১টায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে এ কর্মসূচির উদ্বোধন করেন সংগঠনের আহ্বায়ক সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাড. কাওসার হোসাইন। এ দিন উপজেলার নলছিটি-বারইকরণ খেয়াঘাট সড়ক ও কয়েকটি শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান চত্বরে তালের বীজ রোপণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন কুলকাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচ.এম আক্তারুজ্জামান বাচ্চু, সিটিজেন ফাউন্ডেশন সদস্য সচিব ইঞ্জি. গোলাম মাওলা শান্ত, যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান, খালিদ হাসান তালুকদার, লোকমান হোসেন, এস.আর সোহেল, ইমাম হোসেন, যুগ্ম সদস্য সচিব ইব্রাহিম খান শাকিল, সদস্য গাজী আরিফুর রহমান, মো. আরিফুর রহমান, বারেক সরদার, মনির বিশ্বাস, রুবেল ফকির, সমাজসেবক শাহরিয়ার খান সুমন, মাটিভাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক মহসীন আলি মৃধা, মধ্য সরই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লাইলী বেগমসহ এলাকার স্থানীয় বাসিন্দারা উপস্থিত ছিলেন।

সিটিজেন ফাউন্ডেশন আহ্বায়ক সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাড. কাওসার হোসাইন জানান, তালগাছের উচ্চতা ও বাকলে পুরু কার্বনের স্তর থাকায় তা বজ্রপাত নিরোধে সহায়ক। প্রতিবছর অনেক মানুষ বজ্রপাতে মারা যাচ্ছে। সম্প্রতি দেশে বজ্রপাতের ভয়াবহতা বিবেচনায় করে প্রকৃতি দিয়েই প্রকৃতিকে রক্ষা করতে সিটিজেন ফাউন্ডেশন এ কর্মসূচি পালন করছে। পর্যায়ক্রমে উপজেলার বিভিন্ন ইউনিয়নে তালের বীজ রোপণ করা হবে এবং আগামীতেও এই ধরনের কর্মসূচি চালু থাকবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp