বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

পর্যাপ্ত লঞ্চ না থাকায় বরিশাল নৌ বন্দরে আটকা কয়েক হাজার যাত্রী

অনলাইন ডেস্ক :: পর্যাপ্ত সংখ্যক লঞ্চ না থাকায় বরিশাল থেকে ঢাকায় যেতে পারলেন না প্রায় তিন হাজার যাত্রী। বৃদ্ধ, নারী-শিশুসহ ওই যাত্রীদের অধিকাংশই রাত কাটানোর জন্য অবস্থান নিয়েছেন বরিশাল নৌ টার্মিনালে। কিন্ত নিরাপত্তার অজুহাত দেখিয়ে নৌ ফাঁড়ি পুলিশ ওই যাত্রীদের টার্মিনালে থাকতে দিতে রাজী নয়। এ অবস্থায় দূরদূরান্ত থেকে আসা যাত্রীরা চরম দুর্ভোগের মুখে পড়েছেন।

বৃহস্পতিবার বরিশাল থেকে ঢাকামুখী লঞ্চ ছিল ৭টি।

বরিশাল নৌ ফাড়ি পুলিশের পরিদর্শক আবদুল্লাহ আল মামুন জানান, বরিশাল নৌ বন্দর থেকে বিকাল ৫টার পর স্বাস্থবিধি মেনে ৭টি লঞ্চ ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। লঞ্চগুলো হচ্ছে- সুন্দরবন- ১০, মানামী, কীর্তণখোলা- ১০, অ্যাডভেঞ্চার- ১, পারবত- ১২, সুরভী-৮, ও কালাম খান- ১। যাত্রী পূর্ন হওয়ায় সর্বশেষ সন্ধ্যা সাড়ে ৬টায় ছেড়ে যায় কালাম খান- ১। বরিশাল থেকে ঢাকাগামী লঞ্চগুলো সাধারণত রাত সাড়ে ৮টার পর পর্যায়ক্রমে নৌ টার্মিনাল ত্যাগ করে। কিন্ত বৃহস্পতিবার আগেভাগে লঞ্চগুলো যাত্রীতে পূর্ণ হওয়ায় সেগুলোকে টার্মিনাল ত্যাগ করতে বাধ্য করে প্রশাসন। এতে সন্ধ্যা ৭টার পর ঘাটে এসে লঞ্চ না পেয়ে দুর্ভোগে পড়েছেন প্রায় ৩ হাজার যাত্রী।

ঢাকা যাওয়ার উদ্দেশ্যে পটুয়াখালীর বাউফল থেকে বরিশাল নৌ বন্দরে আসেন মো. শাহজাহান। সঙ্গে আছেন বৃদ্ধা মাসহ স্ত্রী সন্তান। শাহজাহান বলেন, বরিশাল শহরে তার থাকার কোন জায়গা নেই। তাই বাধ্য হয়ে ঝুঁকি নিয়ে তাকে টার্মিনালেই থাকতে হবে।

বরিশালের উজিরপুর উপজেলার হারতা গ্রামের হিরেন হাওলদার পরিবারের ৫ সদস্য নিয়ে ঢাকা যাওয়ার জন্য বরিশাল নৌ বন্দরে এসেছিলেন। কিন্ত লঞ্চ না পেয়ে তিনিও রাত্রি যাপনের জন্য টার্মিনালে অবস্থান নিয়েছেন।

বরিশাল নৌবন্দরের সহকারী পরিচালক মো. রিয়াজ হোসেন জানান, আজ যাত্রী বেশি ছিল। তাই লঞ্চগুলো নির্ধারিত সময়ের আগেই ছেড়ে গেছে। টার্মিনালে যাত্রী রাখার বিধান নেই। এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে নৌ পুলিশ।

বরিশাল নৌ ফাঁড়ি পুলিশের ইন্সপেক্টর আবদুল্লাহ আল মামুন বলেন, টার্মিনালের নিরাপত্তার স্বার্থে যাত্রীরা কেউ রাত যাপন করতে পারবেন না। যাত্রীদের নিজ গন্তব্যে যেতে বলা হয়েছে।”

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp