বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

সাংবাদিক খায়রুল আলম রফিককে নির্যাতনের প্রতিবাদে বরিশালে মানববন্ধন

শামীম আহমেদ :: জাতীয় দৈনিক আমাদের কন্ঠ পত্রিকার চীফ রিপোর্টার ও দৈনিক ময়মনসিংহ পত্রিকার সম্পাদক খায়রুল আলম রফিককে পুলিশি নির্যাতন’র প্রতিবাদে বরিশালে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। জাতীয় সাংবাদিক সোসাইটি বরিশাল শাখার আয়োজনে বুধবার বেলা ১১টায় নগরীর অশ্বীনি কুমার টাউন হল চত্তরে ওই বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন- শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক পরিবর্তন পত্রিকার সম্পাদক কাজী মিরাজ মাহমুদ, প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক বিপ্লবী বাংলাদেশ পত্রিকার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, দৈনিক মতবাদ পত্রিকার প্রকাশক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক ভূইয়া, এ্যাড. একে আজাদ, দৈনিক ইত্তেফাক পত্রিকার বরিশাল ব্যুরো প্রধান শাহিন হাফিজ, দৈনিক যুগান্তরের সিনিয়র সাংবাদিক শামীম আহমেদ।

জাতীয় সাংবাদিক সোসাইটির বরিশাল শাখার সভাপতি মাসুদ রানার সভাপতিত্বে অনুষ্ঠিত ওই মানবন্ধনে একত্বতা প্রকাশ করে বক্তব্য রাখেন- বরিশাল সাংবাদিক সমন্বয় পরিষদের সভাপতি এম জহির, সাধারণ সম্পাদক শাহজালাল, বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদ বরিশাল শাখার সহ-সভাপতি আম্বার হোসেন, প্রচার সম্পাদক জাকারিয়া আলম, বরিশাল অনলাইন সাংবাদিক ইউনিয়নের সভাপতি মামুন অর রশিদ নোমানি, সাধরণ সম্পাদক মামুন অর রশিদ, বরিশাল তরুন সাংবাদিক ঐক্য পরিষদের সভাপতি শহিদুল ইসলাম, বরিশাল ফটো সাংবাদিক পরিষদের সভাপতি জুয়েল রানা, বাংলাদেশ সাংবাদিক ও সংবাদপত্র ঐক্য পরিষদের সাধরণ সম্পাদক এবি সিদ্দিক, বরিশাল পূর্বঞ্চলীয় প্রেসক্লাবের সভাপতি রিয়াজ হোসেন, বরিশাল কোতয়ালী থানা প্রেসক্লাবের সভাপতি মনবীর সোহান, সাধারণ সম্পাদক সুমন দাস, এয়ারপোর্ট থানা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রেদওয়ান রানা।

এছাড়াও জাতীয় ও স্থানীয় গনমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত থেকে সারাদেশে সাংবাদিক হয়রানী ও নির্যাতনের প্রতিবাদে আওয়াজ তোলেন।

প্রকাশ থাকে, পত্রিকায় সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক খায়রুল আলম রফিককে ডিবি পুলিশের এস আই আক্রাম ধরে নিয়ে নির্যাতন চালায়। এ ঘটনায় ময়মনসিংহ আদালতে এস আই আকরামসহ দুই পুলিশের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp