বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

সেটিং বদলেই স্প্যাম কল আসা থামাতে পারবেন

অনলাইন ডেস্ক ::: প্রতিদিন অনন্ত দুই-তিনবার স্প্যাম কলের সম্মুখীন হোন একজন স্মার্টফোন ব্যবহারকারী। জরুরি কাজের মাঝে এমন ফোন এলে, বিরক্ত হবেন তো বটেই। যদিও অন্য একটি উপায় রয়েছে। তা হলো স্প্যাম কলগুলোতে ব্লক করা। কিন্তু সারাদিনে কতগুলো নম্বর ব্লক করবেন?

তাই চাইলে সহজেই এই স্প্যাম কল থেকে মুক্তি পেতে পারেন। এজন্য ফোনের একটা সেটিংস শুধু বদলে নিতে হবে। এরপর আপনার ফোনে আর কোনো স্প্যাম কল আসবে না।

দেখে নিন কী করবেন-

১. কলার আইডি ও স্প্যাম সিকিউরিটি অ্যাপ অন রাখতে পারেন

অ্যান্ড্রয়েডে যেভাবে করবেন অ্যান্ড্রয়েড:

ফোনে কলার আইডি ও স্প্যাম প্রটেকশন অ্যাপ খুলুন। এবার “মোর অপশনস”-এ যান। তারপরে “সেটিংস”-এ ক্লিক করুন। এবার “স্প্যাম অ্যান্ড কল স্ক্রিন” অপশনটি দেখতে পাবেন। তাতে ক্লিক করুন। “কলার আইডি অ্যান্ড স্প্যাম প্রোটেকশন” চালু করুন। “ফিল্টার স্প্যাম কলস”-এ ক্লিক করুন।

আইফোনে যেভাবে করবেন

“সেটিংস”-এ যান। তারপরে “ফোন” অপশনে ক্লিক করুন। “কল সাইলেন্সিং অ্যান্ড ব্লকিং” সিলেক্ট করুন। “সাইলেন্স আননোন কলারস” অন করে দিন।

২. থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করুন
বিভিন্ন থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করুন। যেমন-ট্রুকলার, কলঅ্যাপের মতো অ্যাপ স্প্যাম কল শনাক্ত করতে এবং ব্লক করতে সাহায্য করে। ফলে ফোনে এই সব অ্যাপ ইনস্টল করে রাখতে পারেন।

৩. ম্যানুয়াল ব্লক করতে পারেন
স্প্যাম কল নম্বরটি ম্যানুয়ালি ব্লক করুন। যদিও এতে তেমন কোনও কাজ হয় না। কিন্তু সেই নির্দিষ্ট নম্বর থেকে আপনার কাছে আর ফোন আসবে না।

সূত্র: লাইফওয়্যার

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp