বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

হুইসেল বাজিয়ে বিশ্ব রেকর্ড গড়লেন ঝালকাঠির উজ্জ্বল

ঝালকাঠি প্রতিনিধি ::: মাত্র ৫৭ সেকেন্ডে সবচেয়ে বেশিবার হুইসেল বাজিয়ে বিশ্ব রেকর্ড করেছেন বাংলাদেশি এক তরুণ। তার নাম কুমার কাকন উজ্জ্বল। তরুণ উজ্জ্বলের বাড়ি ঝালকাঠি পৌর শহরের সিটি পার্ক এলাকায়। দুই ভাই বোনের মধ্যে বড় উজ্জ্বলের এই সাফল্য সহজে আসেনি। ২০১৮ সাল থেকে তিনি খালি মুখে হুইসেল দিতে শুরু করেন। শুরুতেই তার হুইসেলের প্রশংসা করেন স্বজন ও প্রতিবেশিরা। এতে তার আগ্রহ আরও বেড়ে যায়। তখন হুইসেলের মাধ্যমে বিশ্ববাসীর কাছে বাংলাগান তুলে ধরার স্বপ্ন দেখতে শুরু করেন। ৫ বছরের চেষ্টায় তবেই তিনি সফল হয়েছেন।

উজ্জ্বল বলেন, ২০২২ সালের ১৬ সেপ্টেম্বর তার হুইসেল ইন্টারন্যাশনাল বুকস অব ওয়ার্ল্ড রেকর্ডসে অর্ন্তভুক্তির জন্য আবেদন করেন। ওই বছরের ১৪ ডিসেম্বর হুইসেল রেকর্ড করে তাদের কাছে প্রেরণ করেন তিনি। চলতি বছরের ৬ জানুয়ারি উজ্জ্বলের হুইসেল গৃহীত হয় ইন্টারন্যাশনাল বুকস অব ওয়ার্ল্ড রেকর্ডসে। গত মার্চে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে হুইসেলে বিশ্ব রেকর্ডের স্বীকৃতি পান তিনি।

শুধু উজ্জ্বল নয়, দেশের আনাচে কাঁনাচে আরও অনেক প্রতিভাবান আছে, যারা সরকারি পৃষ্ঠপোষকতা পেলে আরও অনেক রেকর্ড গড়া সম্ভব বলে মনে করেন সাংস্কৃতিক সংগঠকরা। ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং সরকারি বিএম কলেজ থেকে কৃতিত্বের সঙ্গে উচ্চ মাধ্যমিক শিক্ষার গণ্ডি পার করেছেন উজ্জ্বল। এরপর ভারতের ব্যাঙ্গালুরুর জেইন ইউনিভার্সিটি থেকে বায়োকেমিস্ট্রি জেনেটিক্স অ্যান্ড বায়োটেকনোলজি বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন। বর্তমানে পড়ালেখার পাশাপাশি বাংলাদেশ ও ভারতের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনে যুক্ত আছেন তিনি।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp