বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

১০ লাখে বিক্রি হবে ভোলার ‘মানিক’

অনলাইন ডেস্ক :: কোরবানির জন্য নিজের খামারে ২০টি গরু প্রস্তুত করেছেন ভোলার নুরুজ্জামান। এরমধ্যে সবচেয়ে বড় গরুটির নাম ‘মানিক’। প্রায় ২০ মণ ওজনের গরুটি তিনি ১০ লাখ টাকায় বিক্রি করতে চান।

সরেজমিনে জানা যায়, পাঁচ বছর আগে জেলার লালমোহন উপজেলার পশ্চিম চরউমেদ ইউনিয়নের গজারিয়া গ্রামের খামার শুরু করেন মো. নুরুজ্জামান। বর্তমানে তার খামারে বিভিন্ন জাতের ২০টি গরু রয়েছে। এরমধ্যে মাত্র তিন বছর বয়সী একটি গরু সবার দৃষ্টি কেড়েছে। পরম যত্নে বেড়ে উঠা গরুটির আদর করে নাম রেখেন ‘মানিক’।

নুরুজ্জামান জানান, সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে ‘মানিককে’ মোটাতাজা করেছি। প্রায় ২০ মণ ওজনের গরুটির পিছনে দৈনিক দেড় হাজার টাকার বেশি খরচ হয়। পরিমাণ দাম না পেলে গরুটি বিক্রি করবো না।

খামারের শ্রমিক মো. এমরান হোসেন জানান, অনেক যত্ন করে ‘মানিক’ নামের গরুটি বড় করেছি। মানিককে দেখতে প্রতিদিন বিভিন্ন এলাকা থেকে লোকজন আসছেন।

স্থানীয় সামছুল হক জানান, বড় গরুর কথা স্থানীয়দের কাছে শুনে দেখতে এসেছি। এমন বড় গরু এর আগে কোনো হাটে দেখিনি। জেলা সবচেয়ে বড় গরু হবে এটি।

ভোলার প্রাণিসম্পদ কর্মকর্তা ইন্দ্রজিৎ কুমার মণ্ডল জানান, নুরুজ্জামানে গরুটি জেলার এখন পর্যন্ত বড়। তিনি এটি ১০ লাখ টাকায় বিক্রি করতে চাচ্ছেন। হয়তো এমন ক্রেতা পেয়েও যেতে পারেন।

এদিকে এ বছর কোরবানির জন্য ভোলার সাত উপজেলায় ৭৩ স্থানে পশুরহাট বসবে। আর কোরবানির জন্য জেলা প্রস্তুত রয়েছে ৯০ হাজার ১০০টি পশু। এরমধ্যে ৫৫ হাজার ৫৮টি গরু, ৫ হাজার ৫৬০ টি মহিষ, ২৬ হাজার ২০৯ টি ছাগল ও ৩ হাজার ২৭৩ টি ভেড়া।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp