বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

রাস্তায় কোনো ঝামেলা ছাড়াই হাটে পৌঁছাচ্ছে কোরবানির পশুবাহী গাড়ি

ঈদুল আযহার বাকী আর মাত্র কদিন। এরই মধ্যে রাজধানীর হাটগুলোতে কোরবানির পশু আনতে শুরু করেছেন ব্যবসায়ীরা।

দেশের বিভিন্ন প্রান্ত থেকে রাতে রাজধানীতে আসছে কোরবানির পশু। এবার মহাসড়কে পশুবাহী কোনো গাড়িতে চাঁদাবাজি নেই বলে জানান ট্রাক চালক এবং বেপারীরা। নির্বিঘ্নে পশু নিয়ে আনতে পেরে স্বস্তির কথা জানান তারা।

মুসলমানদের অন্যতম ধর্মীয় উৎসব কোরবানির ঈদ। বছর ঘুরে ফিরে আসা এই ঈদের দিকে তাকিয়ে থাকে দেশের নানা জায়গার খামারিরা। শহর কিংবা গ্রামের খামারিরা বছরব্যাপী গরু-ছাগল লালন-পালন করে একটু ভাল দাম পাওয়ার স্বপ্ন বুনেন। স্বপ্ন থাকে পালিত পশুর মাধ্যমে সংসারে আরও একটু স্বচ্ছলতা ফেরানো। ভাল দাম পাওয়ার আশায় গ্রাম থেকে শহর কিংবা রাজধানীতেও ছুটেন খামারিরা। ইতোমধ্যেই রাজধানীর বিভিন্ন হাটে আসতে শুরু করেছে নানা ধরনের পশু। বেচাকেনা জমে উঠতে আরও সময় লাগবে। তবে অধিকাংশ হাটই মোটামুটি পশুতে সরগরম হয়ে উঠেছে। নদীপথে ট্রলারে আর সড়ক পথে ট্রাকে করে আসছে অসংখ্য গরু, আসছে ছাগলও। পশুবাহী গাড়ির সঙ্গে আছেন খামারি বা পশুর মালিক। মূলত পশু নয় খামারির স্বপ্ন আসছে রাজধানীতে। ব্যস্ত এই শহরে বড় প্রত্যাশা নিয়েই আসছেন প্রান্তিক খামারিরা।

গত কয়েকদিন ধরেই ট্রাক বোঝাই হয়ে দেশে বিভিন্ন প্রান্ত থেকে আসছে পশু। উত্তরবঙ্গের বেশিরভাগ পশুর ট্রাক সাভারের আমিনবাজার হয়ে প্রবেশ করছে রাজধানীতে। এরপর সেগুলো চলে যাচ্ছে ঢাকার বিভিন্ন হাটে।

কোরবানির পশুবাহী ট্রাকে বাধা দিলে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারী।

প্রতিবছর পশুবাহী গাড়িগুলো হাটে যাওয়ার সময় রাস্তায় জোর করে তাদের অন্য হাটে নেওয়া হয়। তবে, অন্য বারের মতো এবার মহাসড়কে চাঁদাবাজির কোনো অভিযোগ পাওয়া যায়নি পরিবহন চালক ও বেপারীদের কাছ থেকে। পুলিশের তৎপরতায় সড়কের কোথাও পশুবাহী ট্রাক আটকানো হচ্ছে না। বিভিন্ন হাটে নেয়ার জন্য ইজারাদারদের দৌরাত্ম্য না থাকার কথাও জানান ব্যবসায়ীরা। একারণে স্বস্তি প্রকাশ করে কঠোর ব্যবস্থাপনার জন্য প্রশাসনকে ধন্যবাদ জানান ব্যবসায়ীরা।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp